1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ডে ইমরানুর

  • আপডেট টাইম : শনিবার, ১৬ জুলাই, ২০২২
  • ২০১ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: ওয়ার্ল্ড অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ১০০ মিটার স্প্রিন্টের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন বাংলাদেশের ইমরানুর রহমান। যুক্তরাষ্ট্রের ওরিগনে শুক্রবার বাংলাদেশের এ সেরা অ্যাথলেট ১০০ মিটার স্প্রিন্টের প্রথম রাউন্ড পেরিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে সবার প্রত্যাশা পূরণ করেছেন।

গত মার্চে বেলগ্রেডে বিশ্ব ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠেও নিজের ভুলে দৌড় শেষ করেননি বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান। সেই ইমরানুরের সামনে ছিল নিজেকে বিশ্বমঞ্চে তুলে ধরার আরেকটি সুযোগ। তবে টাইমিং মনমতো না হলেও শেষ পর্যন্ত প্রিলিমিনারি রাউন্ড থেকে পৌঁছে গেছেন পরের রাউন্ডে। অর্থাৎ বিশ্ব চ্যাম্পিয়নশিপের ১০০ মিটারের হিটে দৌড়ানোর সুযোগ মিলেছে ইমরানুরের। বাংলাদেশের কোনো অ্যাথলেট প্রথমবারের মতো প্রিলিমিনারি রাউন্ড পেরিয়ে চূড়ান্ত পর্বের হিটে জায়গা করে নিলেন।

শুক্রবার দিবাগত রাতে ১০.৪৭ সেকেন্ড সময় নিয়ে প্রিলিমিনারি রাউন্ডে দৌড়েছেন যুক্তরাজ্যপ্রবাসী বাংলাদেশি বংশোদ্ভূত এই অ্যাথলেট। আর এতেই জায়গা হয়েছে পরের রাউন্ডে। আজ বাংলাদেশ সময় ভোর ৭টা ৫০ মিনিটে হবে এই রাউন্ড।

নিয়ম অনুসারে প্রতি হিটের সেরা চার অ্যাথলেট যাবেন পরের রাউন্ডে। চারটি হিটের সেরা আটজনের সঙ্গে সুযোগ পাবেন টাইমিংয়ের দিক থেকে তাদের পরের সেরা আরও ছয় জন। সব মিলিয়ে প্রিলিমিনারি রাউন্ডের ৩২ জন স্প্রিন্টারের মধ্য থেকে ১৪ জন যাবেন মূল হিটে। সেখান থেকেই হবে ২৪ জনের সেমিফাইনাল।

ইমরানুর সেরা আটের মধ্যে থাকতে পারেননি। তিনি প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় হিটে হয়েছেন তৃতীয়। তবে সব মিলিয়ে যে ১৪ জন সুযোগ পেয়েছেন পরের রাউন্ডে যাওয়ার তাদের মধ্যে চতুর্থ হয়েছেন তিনি।

গত জানুয়ারিতে জাতীয় চ্যাম্পিয়নশিপে ১০ দশমিক ৫০ সেকেন্ড সময় নিয়ে ২২ বছরের পুরোনো রেকর্ড ভেঙ্গে দেশের দ্রুততম মানব হয়েছিলেন। ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে তিনি সে রেকর্ডও ভেঙে দিলেন।

ইমরানের দৌড় শেষ হওয়ার পর যুক্তরাষ্ট্রের ওরিগন থেকে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুর রকিব মন্টু বলেছেন, টাইমিং হিসেবে চার নম্বর হয়ে ইমরানুর দ্বিতীয় রাউন্ডে উঠেছেন। এই প্রথম বাংলাদেশের কোনো স্প্রিন্টার ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ডে বা মূল হিটে উঠলেন।

যুক্তরাষ্ট্র থেকে হোয়াটস অ্যাপে ইমরানুর বলেন, ‘ প্রত্যাশামতো টাইমিং হয়নি। তবে আশা করি পরের রাউন্ডে আরও ভালো করবো।’

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..